মোথাবাড়ি

পুলিশ আসার গুজব শুনে পালাতে গিয়ে হার্ট অ্যাটাকে মৃত ১! গ্রামবাসীদের ক্ষোভের মুখে পুলিশবাহিনী

পুলিশ আসার গুজব শুনে পালাতে গিয়ে হার্ট অ্যাটাক করে মৃত্যু হলো এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে বৈষ্ণবনগর থানা এলাকার কৃষ্ণপুরের মুসিটোলা এলাকায়। মৃত ওই ব্যক্তির নাম বাদিরুদ্দিন সেখ ওরফে বাদু, বয়স ৫৮ বছর। 

ওই মৃত ব্যক্তির পরিবার সূত্রে জানা গেছে, এদিন দুপুরে বাদিরুদ্দিন সেখ বাথরুমে গিয়েছিলেন। এমন সময় আশপাশ থেকে কেউ একজন চেঁচিয়ে উঠে পুলিশ এসেছে, সবাই পালাও। তখনই পুলিশের ভয়ে পালাতে যায় সে। যদিও তার নামে পুলিশে কোন অভিযোগ নেই।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৪ই মে মুসিটোলা এলাকায় হাঁড়িভাঙ্গা খেলা দেখাকে কেন্দ্র করে পার্শ্ববর্তী জাগিরটোলা গ্রামের কয়েকজন যুবকের সাথে মুসিটোলা এলাকার কয়েকজন যুবকের বচসা হয়। সেখান থেকেই শুরু হয় হাতাহাতি। এরই জেরে ঘন্টাখানেক পরেই দু'পক্ষই বোমাবাজি শুরু করে এলাকায়। পুলিশ ঘটনাস্থলে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।পরবর্তীতে পুলিশ ওই ঘটনার সাথে যুক্ত সন্দেহে দুই গ্রামের ১৪ জনকে আটক করে। বাকিদের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। 

এমনই সময় কেউ একজন গুজব রটিয়ে দেয় পুলিশ গ্রামে যাকে তাকে গ্রেপ্তার করবে। এরই ভয়ে আতঙ্কিত হয়ে পড়েন গ্রামের লোকজন। তারপর থেকে এলাকাছাড়া প্রায় অনেকেই।  আজ এই ঘটনার পরেই পুলিশের ওপর ক্ষোভ উগরে দেয় গ্রামবাসীদের একাংশ। 

পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়ার চেষ্টা করলে প্রায় ঘণ্টা তিনেক মৃতদেহকে আটকে রেখে বিক্ষোভ দেখায় ওই মৃতব্যক্তির আত্মীয় পরিজন সহ গ্রামবাসীদের একাংশ। পরবর্তীতে বিশাল পুলিশবাহিনী এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।